1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় পিকআপ জব্দ

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ১৭৮ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কামারছড়া চা বাগান এলাকার পাহাড়ি কামারছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পরিবহনের দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি পিকআপ জব্দ করা হয়। কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সোমাইয়া আক্তারের নেতৃত্বে জব্দকৃত ট্রাক কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় আলীনগর চা বাগানের সহকারি ব্যবস্থাপক আবু জাফর মো. রফিউল আলম বাদি হয়ে এ পিকআপের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

আলীনগর চা বাগানের ব্যবস্থাপক হাবিব আহমদ চৌধুরী জানান, আলীনগর ইউনিয়নের কালিছলি গ্রামের রশিদ উল্যার নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন থেকে আলীনগর চা বাগানের ফাঁড়ি কামারছড়া চা বাগান এলাকার কামারছড়া থেকে অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করছিলেন। এতে চা বাগানের ভেতরের প্রাইভেট সড়কের ব্যাপক ক্ষতি হয়। এ নিয়ে চা বাগানের পক্ষ থেকে ইতিপূর্বে একাধিকার মৌলভীবাজারের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে আবেদন করে সহায়তাও চেয়েছিলেন। এর পর প্রশাসকিভাবে দুইবার অভিযান পরিচালনা করলে সাময়িকভাবে বালু উত্তোলন বন্ধ ছিল।

সম্প্রতি আবার এ চক্রটি বালু উত্তোলন করায় বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল থেকে কামারছড়া থেকে বালু উত্তোলন করায় তিনি (বাগান ব্যবস্থাপক) কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও কমলগঞ্জ থানর ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস হাসানের সাহায্য কামনা করেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সোমাইয়া আক্তারের নেতৃত্বে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে আলীনগর ইউনিয়নের কালিছলি গ্রামের রশিদ উল্যার বাড়ি থেকে বালু নামানোর সময় একটি নম্বরবিহিন সাদা রংয়ের পিকআপ জব্দ করা হয়। এসময় রশিদ উল্যা ও পিকআপের চালকসহ মজুররা পালিয়ে গেলে কাউকে গ্রেফতার করা যায়নি।

কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সোমাইয়া আক্তার ভ্রাম্যমাণ আদালতে একটি ট্রাক জব্দের ও পরে থানায় হস্তান্তরসহ চা বাগানের পক্ষে মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান অবৈধ বালু উত্তোলনে একটি নম্বরবিহিন পিকআপ জব্দ ও চা বাগানের পক্ষে থানায় লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও বলেন, এ অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হবে।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..